মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০১:৩২ অপরাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

ইন্দোনেশিয়ায় পুনরায় অন অ্যারাইভাল ভিসা চালুর আহ্বান উপদেষ্টার

অগ্নিশিখা প্রতিবেদকঃ ইন্দোনেশিয়ায় বাংলাদেশি নাগরিকদের জন্য ‘অন অ্যারাইভাল ভিসা’ পুনরায় চালু করার আহ্বান জানিয়েছেন পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন।

বুধবার (১৮ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে ঢাকায় নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত হেরু হারতান্তু সুবলোর সঙ্গে এক বৈঠকে তিনি এই আহ্বান জানান।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, উভয়পক্ষ বিনিয়োগ, নবায়নযোগ্য জ্বালানি, কানেক্টিভিটি এবং জনগণের মধ্যে যোগাযোগসহ দ্বিপাক্ষিক সহযোগিতার সার্বিক বিষয়ে আলোচনা করেন। ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত দুই দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণের প্রশংসা করেন।

পররাষ্ট্র উপদেষ্টা বিদ্যুৎ, জ্বালানি ও জ্বালানি নিরাপত্তার ক্ষেত্রে বাংলাদেশের সঙ্গে সম্ভাব্য সম্পৃক্ততার জন্য ইন্দোনেশিয়াকে ধন্যবাদ জানান।

উভয়পক্ষ বাণিজ্য ও বিনিয়োগ জোরদার করার প্রয়োজনীয়তার উপর জোর দেন। বিশেষ করে অগ্রাধিকারমূলক বাণিজ্য চুক্তির (পিটিএ) করার বিষয়ে জোর দেওয়া হয়। এ ছাড়া দুই দেশের জনগণের মধ্যে যোগাযোগ জোরদারে ঢাকা ও জাকার্তার মধ্যে সরাসরি বিমান যোগাযোগের প্রয়োজনীয়তা ও ইন্দোনেশিয়ায় বাংলাদেশি নাগরিকদের জন্য পুনরায় অন-অ্যারাইভাল ভিসা চালুর কথা গুরত্বের সঙ্গে তুলে ধরেন পররাষ্ট্র উপদেষ্টা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com